আপনাদের বাচ্চাদের আর রাস্তায় পাঠাবেন না : স্বাস্থ্যমন্ত্রী

0
1281

ঢাকা অফিস:
আন্দোলনরত শিক্ষার্থীদের থামাতে অভিভাবকদের প্রতি বিশেষ অনুরোধ জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, দয়া করে আপনারা আপনাদের বাচ্চাদের আর রাস্তায় পাঠাবেন না। এতে আপনারাসহ সারা দেশবাসীক্ষতিগ্রস্ত হচ্ছে। আপনারাই আপনাদের বাচ্চাদের নিয়ে স্কুলে যেতে পারছেন না। একটি অন্যায়কে আরেকটি অন্যায় দিয়ে প্রতিবাদ করা যায় না।

বুধবার ঢাকার ফার্মগেটে কৃষিবিদ ইন্সটিটিউটে ৭ দিনব্যাপী ‘বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ-২০১৮’ উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, যারা নিরপরাধ ফুলের মত পবিত্র শিশুদের ওপর বাস চালিয়ে দিয়েছে আমি তাদের তীব্র নিন্দা করি এবং এ অপরাধীদের বিচারের দাবি জানাই। এ অপরাধীরা অবশ্যই শাস্তি পাবে, কারণ কেউ আইনের ঊর্ধ্বে নয়।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক ডা. কাজী মোস্তফা সারোয়ার, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব জিএম সালেহ উদ্দিন, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের পরিচালক ডা. সমীর কান্তি সরকার, বাংলাদেশ ব্রেস্টফিডিং ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক ড. এসকে রায় প্রমুখ।

শিশুর অপুষ্টি, খাদ্য নিরাপত্তা ও দারিদ্রের দুষ্ট চক্র এই ৩টি বিষয়ের ওপর জোর দিয়ে এবারের প্রতিপাদ্য বিষয় নির্ধারিত হয়েছে ‘মায়ের দুধ পান সুস্থ জীবনের বুনিয়াদ’।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eighteen + six =