আপনি বয়সে আমার ছোট, নাম বিকৃতি করবেন নাঃ বদরুদ্দোজা চৌধুরী

0
1488

ঢাকা অফিস:
সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, আমার নাম বদরুদ্দোজা। এর অর্থ হচ্ছে, ঘোর অন্ধকারে উজ্জ্বল পূর্ণ চন্দ্র। এই নামটিকে বিকৃত করে (অমুক কাকা) বলা সমীচীন হয়নি। এই নামটিকে ছোট করা উচিত না।

পুরানা পল্টনের একটি হোটেলে শুক্রবার এক আলোচনা সভা ও ইফতার মাহফিলে বিকল্পধারার চেয়ারম্যান বদরুদ্দোজা চৌধুরী এসব কথা বলেন।

এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেন, বদরুদ্দোজা নামটি আমাদের প্রিয় রাসুলের একটি সুন্দর পদবি। এই নামটি আমার নানা আমার জন্য রেখেছিলেন। পবিত্র কোরআনুল করিমে নাম বিকৃতির বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দেওয়া হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী এটা স্মরণে রাখলে কৃতজ্ঞ থাকব। প্রধানমন্ত্রী, আপনি বয়সে আমার চেয়ে ছোট। তাই নাম বিকৃত করবেন না। জনগণও এটা পছন্দ করে না।

ভারত সফর নিয়ে বুধবার গণভবনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে সাংবাদিকদের প্রশ্নোত্তর পর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদরুদ্দোজা চৌধুরীকে ‘বদু কাকা’ বলে সম্বোধন করেন।

নতুন রাজনৈতিক জোট যুক্তফ্রন্টের চেয়ারম্যান বদরুদ্দোজা চৌধুরী বলেন, ৫ জানুয়ারির নির্বাচন ছিল অসম্পূর্ণ, প্রশ্নবিদ্ধ এবং এটি অসংখ্য বিনা ভোটের সংসদ সদস্য সৃষ্টি করেছে। বলা হয়েছিল, জাতীয় প্রয়োজনে এটা করতে হয়েছে। কিন্তু চার বছর পার হলেও নির্বাচন দেয়া হয়নি।

প্রধানমন্ত্রীর ভারত সফর সম্পর্কে তিনি বলেন, আপনি বড় গলায় বলেছেন, ভারতকে যা দিয়েছি, সারা জীবন মনে রাখবে। আপনি যখন দিয়েছেন, আপনিই তো জানেন, আর ভারত জানে, আমরা জানি না। কী কী নিলাম, এটা তো শোনা যায় না। তিস্তার পানি কই?

পাঁচ বছর ধরে প্রধানমন্ত্রীই বিরোধী দল চালাচ্ছেন মন্তব্য করে সাবেক এই রাষ্ট্রপতি বলেন, জামাই আদরের বিরোধী দল এটা। অ্যাঁ, মুরগির রানটা দাও, রুই মাছের মাথাটা দাও। খালি সরকারকে তেলই মারছে বিরোধী দল।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

4 + 10 =