ইশ্বরদীতে বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ করায় ১৫০০ যাত্রীর ৭৫ হাজার টাকা জরিমানা

0
1296

আবির আহমেদ রোজ:
পরিবহন ধর্মঘটের কারণে ঈশ্বরদী-ঢাকা সড়ক-মহাসড়কে বাস বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন কর্মব্যস্ত মানুষ। এ দুর্ভোগ থেকে রক্ষা পেতে বিকল্প পথ হিসেবে তারা রেলপথকে বেছে নিয়েছেন। ট্রেনের নির্ধারিত আসনের চেয়ে অতিরিক্ত যাত্রী টিকিট না কেটেই চড়ে বসছেন ট্রেনে।

ঈশ্বরদী-ঢাকা রেলরুটের আন্তঃনগর যাত্রীবাহী তিনটি ট্টেনে বিনা টিকিটে ভ্রমণের দায়ে ১৫০০ যাত্রীকে জরিমানাসহ ভাড়া আদায় করেছেন পাকশী বিভাগীয় রেলওয়ের ভ্রাম্যমাণ আদালত। শুধুমাত্র ভাড়া বাবদ ১ লাখ ৯১ হাজার ৮৭০ টাকা ও জরিমানাবাবদ ৭৫ হাজার টাকা আদায় করা হয়েছে।

শুক্রবার (৩ আগষ্ট) সকাল ৮টা থেকে দিবাগত রাত ১২টা পর্যন্ত পশ্চিমাঞ্চল রেলওয়ের আওতায়, ঈশ্বরদী, ঈশ্বরদী বাইপাস, চাটমোহর, বড়ালব্রীজ, উল্লাপাড়া, জামতৈল, সিরাজগঞ্জ বাজার বঙ্গবন্ধুসেতু পশ্চিম, বঙ্গবন্ধুসেতু পূর্ব, টাঙ্গাইল, মির্জাপুর, জয়দেবপুর, ঢাকা বিমানবন্দর স্টেশন পর্যন্ত এ অভিযান চালানো হয়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনেয়ার হোসেন জানান, পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের আওতাধীন ১২টি স্টেশনের ওপর দিয়ে যাওয়া রাজশাহী থেকে ছেড়ে আসা ঈশ্বরদী বাইপাস স্টেশন হয়ে (আপ) ৭৫৩ নম্বর আন্তঃনগর সিল্কসিটি এক্সপ্রেস, ঢাকা থেকে ছেড়ে আসা ঈশ্বরদী জংশন হয়ে খুলনাগামী (ডাউন) ৭৬৪ চিত্রা এক্সপ্রেস, ঢাকা থেকে ছেড়ে আসা সিরাজগঞ্জগামী ৭৭৫ নম্বর সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্টেনে টিকেট চেকিং অভিযান চালানো হয়।

পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) নাজমুল ইসলাম জানান, পরিবহন ধর্মঘটের কারণে বাস চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন ঢাকা-ঈশ্বরদী রুটের সাধারণ মানুষ। তাই ঈশ্বরদী-ঢাকা-ঈশ্বরদী রেলরুটে চলাচলকারী ট্রেনগুলোর ওপর ব্যাপক চাপ পড়েছে। বিনা টিকিটে ভ্রমণ করাতে যাত্রীদের জরিমানাসহ ভাড়া আদায় করা হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

17 + 1 =