ঈদের ৩দিন আগে থেকে মহাসড়কে ট্রাক-লরি চলাচল বন্ধ

0
1470

ঢাকা অফিস:
ঈদের তিন দিন আগে থেকে মহাসড়কে ট্রাক, লরি, কাভার্ড ভ্যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার গাজীপুরের কালিয়াকৈরে এক অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বহনকারী যানবাহন এই নির্দেশনার বাইরে থাকবে বলেও জানান মন্ত্রী।

আগামী ৮ জুনের মধ্যে সব সড়ক সংস্কারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়ে মন্ত্রী বলেন, আগামী ঈদে বৃষ্টির অজুহাতে রাস্তাকে অচল রাখা যবে না। যে কোন মূল্যে মহাসড়ককে সচল রাখতে হবে।

তিনি বলেন, মহাসড়কে যানজটের কারণে অনেক সময় চালকরা ঘুমিয়ে পড়েন। এটা আমার অভিজ্ঞতা থেকে বলছি। এ কারণে যানজটের সৃষ্টি হচ্ছে। এটা পুলিশ প্রশাসন, ডিসি ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের খেয়াল রাখতে হবে। বিষয়টি শক্তভাবে পর্যালোচনা করতে হবে।

এর আগে মন্ত্রী ঢাকা- টাঙ্গাইল মহাসড়কে কালিয়াকৈর উপজেলার চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ৪ লেনের উন্নীতকরণ কাজের পরিদর্শন করেন।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান, হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল ইসলাম, গাজীপুর, টাঙ্গাইল ও সিরাজগঞ্জের জেলা প্রশাসক, পুলিশ সুপার, সড়ক পরিহন সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশ নেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

four + seven =