ট্রেন চলাচল বন্ধ পঞ্চগড়-ঠাকুরগাও রুটে

0
2395

পঞ্চগড় প্রতিনিধিঃ অব্যাহত ভারী বর্ষণে ঠাকুরগাঁও-পঞ্চগড় রেলপথের নয়নীবুরুজ এলাকায় ৫০২/১ হতে ৫০৪/৫ এলাকা পর্যন্ত প্রায় ২ কিলোমিটার রেলপথ পানির নীচে ডুবে যাওয়ায় ঠাকুরগাঁও-পঞ্চগড় রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে যাত্রী সাধারণ। ঠাকুরগাঁও রেল স্টেশন মাস্টার মনসুর আলী জানান, উত্তরবঙ্গ মেইল সকাল ১০ টায় ঠাকুরগাঁও থেকে দিনাজপুরের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা। কিন্তু ওই ট্রেনটি পঞ্চগড় রেল স্টেশনে আটকে থাকায় তা দিনাজপুর অভিমুখে যেতে পারেনি। দ্রুত যান শাটল সকাল ৭.৫৫ মিনিটে পঞ্চগড়ের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা এবং কাঞ্চন এক্সপ্রেস ছেড়ে যাওয়ার কথা সকাল ১০.৩০ মিনিটে। কিন্তু রেলপথ তলিয়ে যাওয়ায় ওই ট্রেন দুটি বর্তমানে ঠাকুরগাঁও স্টেশনে অবস্থান করছে। ফলে সারাদেশের সঙ্গে ঠাকুরগাঁওয়ের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে।

এছাড়াও অব্যাহত ভারী বর্ষণে তোড়িয়া ভায়া নিতুপাড়া-ফকিরগঞ্জ বাজার সড়কের শিঙ্গিয়া ব্রীজ সংলগ্ন রাস্তা, নিতুপাড়া-শিঙ্গিয়া কাচাঁ রাস্তাসহ গোটা উপজেলার প্রায় ২০টি রাস্তা ভেঙ্গে উপজেলা সদরের সাথে প্রায় ৩০ হাজার মানুষের যোগাযোগ ব্যবস্থা প্রায় বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মোঃ আব্দুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম ও সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান বন্যা কবলিত এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ রাস্তা ও ব্রীজ সংস্কারের উদ্যোগ নিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

six + fifteen =