পুলিশ কনস্টেবল পারভেজের প্রচেষ্টায় প্রাণে বাচঁল ডুবন্ত বাসের যাত্রীরা

0
2154

আমাদের পীরগঞ্জ ডেক্সঃ সেবাই পুলিশের ধর্ম, এ কথাটির প্রমান করেছেন দাউদকান্দি হাইওয়ে পুলিশের এক কনস্টেবল। শুক্রবার (৭ জুলাই) সকালে ঢাকা থেকে মতলবগামী (মতলব এক্সপ্রেসের) একটি যাত্রীবাহী বাস প্রায় ৫০জন যাত্রীসহ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গৌরীপুরে নিয়ন্ত্রন হারিয়ে ফুটওভার ব্রিজের নিচে ডোবায় পরে যায়। গৌরীপুর বাস স্ট্যান্ডে যানজট নিয়ন্ত্রনে দায়িত্ব পালনরত অবস্থায় দাউদকান্দি হাইওয়ে পুলিশের কনস্টেবল পারভেজ দৌড়ে গিয়ে ঝাপিয়ে পড়েন উদ্ধার কাজে। ময়লা ও দূর্ঘন্ধযুক্ত পচা পানিতে নেমে জানালার কাচ ভেঙ্গে বাসের ভিতর আটকে থাকা যাত্রীদের দ্রুত বের করেন। দূর্ঘটনা কবলিত বাস যাত্রী দাউদকান্দি উপজেলার কাউয়াদি গ্রামের আহত রফিকুল ইসলাম বলেন, আমার স্ত্রী এবং কলেজ পড়–য়া নাতনীসহ চিটাং রোড থেকে এ বাসে উঠি। গৌরীপুরে এসে এক পথচারী কে বাচাতে গিয়ে নিয়ন্ত্রন হারিয়ে ডোবায় পড়ে যায়। আমি মনে করেছি অল্প পানি তাই প্রথমে স্ত্রী এবং নাতনীকে বাসের জানালা দিয়ে বের হতে সহযোগিতা করি। পরে আমি নিজেই আস্তে আস্তে পানির নিচে তলিয়ে যাচ্ছিলাম। যখন গলার থুতনি পর্যন্ত পানির নিচে তলিয়ে গেছি ওই সময় আমি কারো সাহায্য পাবার জন্য উপরে হাত তুলে নাড়াই। তা দেখে এক পুলিশ আমাকে পানির নিচ থেকে তুলে উপরে নিয়ে আসে। শুধু ষাটউর্ধো ওই বৃদ্ধকে নয় একে একে প্রায় ২৫ থেকে ৩০ জন যাত্রীকে বের করে আনেন কনস্টেবল পারভেজ।
দূর্ঘটনা কবলিত বাসের আরেক যাত্রী গাজীপুর জজ কোর্টের সহকারী পাবলিক প্রসিকিউটর মোঃ সাইফুল ইসলাম সরকার রিপন বলেন , যেখানে বাসটি পড়েছে অন্তত ৫/৬ জন মারা যাওয়ার সম্ভাবনা ছিল। আল্লার অশেষ রহমত যে কেউ মারা যায়নি। আর পুলিশের কনস্টেবল যা করেছে সে জন্য তাকে পুরস্কৃত করা হলে অন্যরা উৎসাহিত হবে।
দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, কনস্টেবল পারভেজ সাহসিকতার সাথে জীবনের ঝুকি নিয়ে যে উদ্ধার কাজটি করেছে তাতে আমাদের পুলিশ বাহিনী তথা সরকারের ভাবমুর্তি উজ্জল করেছে সে। নিজের জীবনবাজি রেখে মৃত্যুর মুখে থাকা বাস যাত্রীদের সাহসিকতার সাথে উদ্ধার করায় কুমিল্লা হাইওয়ে পুলিশ সুপার নগদ দশ হাজার টাকা, গৌরীপুরের পেন্নাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোটাঃ সেলিনা আক্তার নগদ পাচ হাজার টাকা পুরস্কৃত করেন এবং ডিআইজি আতিকুল ইসলামও তাকে পুরস্কৃত করা হবে বলে জানান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

5 × three =