বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

0
2128

ঢাকা প্রতিনিধিঃ জাতীয় শোক দিবসে রাজধানীর ধানমণ্ডিতে বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাৎবার্ষিকীর শুরুতে তাঁর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি। পরে প্রধানমন্ত্রী ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা জানানোর পর দুজনই কিছুক্ষণ দাঁড়িয়ে থেকে নীরবতা পালন করেন। এর পর সামরিক বাহিনীর একটি চৌকস দল স্যালুট প্রদান করে। এ সময় বিহগলে বেজে ওঠে করুণ সুর।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পর জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

ওই সময় বঙ্গবন্ধুর মেয়ে শেখ রেহানা, মন্ত্রিপরিষদের সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এবং আওয়ামী লীগ ও ১৪ দলের জ্যেষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী হিসেবে ফুল দেওয়া শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও অন্য নেতাদের সঙ্গে নিয়ে দলের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান শেখ হাসিনা।

শ্রদ্ধা নিবেদন শেষে প্রধানমন্ত্রী ও তাঁর ছোট বোন শেখ রেহানা ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর ঐতিহাসিক বাড়িতে যান। বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর হওয়া বাড়িটিতে কিছুক্ষণ অবস্থান করেন দুই বোন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

20 − 12 =