বাচ্চাদের অবরুদ্ধ করে রাখায় পীরগঞ্জে বাড়ি ঘেরাও করলো শেয়ালের দল

0
1522

আনজারুল হক, পীরগঞ্জ (রংপুর থেকে : পীরগঞ্জে এক কৃষক শেয়ালের বাচ্চা বাড়িতে অবরুদ্ধ করে রাখায় ক্ষিপ্ত সংঘবদ্ধ শেয়ালের দল সারারাত চেঁচাচেঁচি করে ঐ কৃষকের বাড়ি ঘেরাও করে রাখে। সোমবার রাতে উপজেলার চৈত্রকোল ইউনিয়নের শাল্টি শান্তিবাগ গ্রামে এ ঘটনা ঘটে।
শেয়ালের চেঁচাচেঁচিতে আশপাশের লোকজনের সারারাত ঘুম না হলেও কেউ ঘর থেকে ভয়ে বের হয়নি। কারণ, বছর কয়েক পূর্বে একই গ্রামের আমিন নামের এক যুবক সংঘবদ্ধ শেয়ালের আক্রমনে মারা যায়।

গ্রামবাসী জানায়, শাল্টি শান্তিবাগ গ্রামের কৃষক বুলু মিয়া প্রতিদিনের ন্যায় বাড়ি সংলগ্ন ধানক্ষেত পরিচর্যা শেষে সন্ধ্যার পূর্বমুহুত্বে বাড়ি ফিরছিলেন। এ সময় তার জমির কোণায় পানি যাতায়াতের কালর্ভাটের ভিতরে ৯টি শেয়ালের বাচ্চা দেখতে পায়। সে তার হাতে থাকা সারের বস্তায় শেয়ালের বাচ্চাগুলোকে ভরে বাড়িতে এনে খাঁচায় বন্দি করে রাখে।

এদিকে রাত ঘুনিয়ে আসতে না আসতেই প্রায় শতাধিক শেয়াল বুলু মিয়ার বাড়ির চারপাশে চেঁচাচেঁচি করে ঘুরতে থাকে। বুলু মিয়া ঘরের জানালা দিয়ে সংঘবদ্ধ শেয়াল দলের মহড়া দেখে প্রতিবেশী লোকজনকে নিজ ভুলের কথা স্বীকার করে মোবাইল ফোনে সতর্ক থাকার পরামর্শ দেন। আজ (মঙ্গলবার) সকালে শেয়ালের বাচ্চাগুলোকে একই জায়গায় অবমুক্ত করেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

two × 5 =