শিক্ষার্থীর খোঁজ নিলে শিক্ষকের সম্মান বাড়ে : মহাপরিচালক

0
497

ঢাকা অফিসঃ
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ গোলাম ফারুক বলেছেন, মানসম্মত শিক্ষা ব্যবস্থা বাস্তবায়ন করতে হলে শিক্ষার্থীদের ধারাবাহিক ভাবে মূল্যায়ন করতে হবে। শিক্ষার্থীদের গতিবিধির উপর নজর রাখতে হবে। তাহলে সহজে কোন শিক্ষার্থী ঝরে পড়বে না ও নষ্ট হবে না। শিক্ষার্থীদের খোঁজ নিলে শিক্ষকদের সম্মান বাড়ে। শিক্ষার্থীরা ভাল মানুষ হয়। খারাপ দিকে যেতে পারে না। শিক্ষার্থীদের দিয়ে শুধুমাত্র ভাল ফলাফল করালে হবে না । ভাল মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। শুক্রবার (৮ নভেম্বর) যশোর জিলা স্কুল অডিটোরিয়ামে জেলার সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সাথে শিক্ষার গুণগত মানোন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অধ্যাপক ড. সৈয়দ গোলাম ফারুক আরও বলেন, শিক্ষার্থীদের পুঁথিগত শিক্ষার মধ্যে আটকে রাখা যাবে না। হাতে-কলমে শিক্ষা দিতে হবে। ডিজিটাল পদ্ধতিতে বাস্তবসম্মত শিক্ষা দিতে হবে। শিক্ষার্থীদের তথ্য ও প্রযুক্তি ও ডিজিটাল শিক্ষায় আগ্রহী করতে হবে।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ড. আব্দুল মান্নান, খুলনা বিভাগীয় পরিচালক প্রফেসর হারুন-অর-রশিদ, সেকেন্ডারি এডুকেশনের প্রোগ্রামার আবু ছাইদ, ও উপ-পরিচালক নিভা রানী পাঠক।
জেলা শিক্ষা অফিসার এএসএম আব্দুল খালেকের সভাপতিত্বে বক্তব্য রাখেন সরকারি এম এম কলেজের অধ্যক্ষ প্রফেসর আবু তালেব, সরকারি সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর আবু তোরাব মোহাম্মদ হাসান, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আহসান হাবিব ও সরকারি বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ কলেজের অধ্যক্ষ আমিনুল হক, আব্দুর রাজ্জাক কলেজের অধ্যক্ষ জেএম ইকবাল হোসেন, আলহেরা কলেজের অধ্যক্ষ মফিজুর রহমান ও জেলা স্কুলের প্রধান শিক্ষক এ কে এম গোলাম আযম।

অনুষ্ঠানে যশোরের ৮টি উপজেলার সব স্কুল-কলেজের প্রধানরা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

nineteen − 13 =