শিক্ষা মন্ত্রণালয়ে নিয়োগ

0
1983

শিক্ষা মন্ত্রণালয় জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। চার ধরনের বিভাগে ৪৯ পদে নিয়োগ দেয়া হবে।

পদগুলো হলো কম্পিউটার অপারেটর, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ও অফিস সহায়ক।

কম্পিউটার অপারেটর
দুটি পদের জন্য যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে বিজ্ঞান বিভাগে পাস করা প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে। পদটিতে বেতন দেয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০  টাকা।

সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন এই সাতটি পদের জন্য। নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০  টাকা।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
নয়টি পদে স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক বা সমমান পাস করা প্রার্থীরা আবেদন করতে পারবেন। নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন নয় হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

অফিস সহায়ক
মাধ্যমিক বা সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন এই ৩১টি শূন্য পদে। পদটিতে বেতন দেয়া হবে আট হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা।

চার পদের জন্য আবেদনকারীদের বয়স ১ জুলাই ২০১৭ পর্যন্ত ১৮-৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আগ্রহী প্রার্থীরা ওয়েবসাইট (http://moe.teletalk.com.bd) ঠিকানার মাধ্যমে আবেদন করতে পারবেন। তবে অনলাইনে আবেদনপত্র পূরণ ও জমাদান শুরু হবে ২০ জুলাই-২০১৭ থেকে। শেষ হবে ৭ আগস্ট  ২০১৭ তারিখ পর্যন্ত।

সংগ্রহেঃ আমাদের পীরগঞ্জ (একটি অন লাইন পত্রিকা)

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

one × five =