“সরকারের দু’একজন মন্ত্রী ফটোসেশন করে ঢাকায় ফিরে আসছেন”

0
2151
রিজভি
রিজভি

ঢাকা অফিসঃ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, সরকারের দু’একজন মন্ত্রী ফটোসেশন করে ঢাকায় ফিরে আসছেন। আর স্থানীয় প্রশাসন যৎসামান্য ত্রাণ সামগ্রী নিয়ে গেলেও তা আওয়ামী লীগ নেতাকর্মীরা লুট করে নিয়ে যাচ্ছে। ফলে ত্রাণের দেখা পাচ্ছে না বানভাসি বন্যাদূর্গত মানুষ।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

সরকারের মন্ত্রী-এমপিরা জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই তারা বানভাসী মানুষের পাশে দাঁড়ানোর প্রয়োজন অনুভব করছে না বলে অভিযোগ করেছেন।

রিজভী বলেন, ভারত থেকে আসা উজানের পানি ও বৃষ্টিতে দেশের উত্তর-পূর্বাঞ্চলসহ বেশ কয়েকটি জেলায় বন্যা পরিস্থিতির ভয়াবহ অবনতি ঘটেছে। বিশেষ করে কুড়িগ্রাম, লালমনিরহাট, বগুড়া, সিরাজগঞ্জ, পাবনা, জামালপুর, সিলেট, মৌলভীবাজারসহ ১৩টি জেলায় ভয়াবহ বন্যায় খাদ্য ও বিশুদ্ধ পানির অভাবে মানুষ মানবেতর জীবনযাপন করছে। এসব জেলাগুলোর বন্যাদূর্গত বানভাসি মানুষ ত্রাণের জন্য হাহাকার করছে।

রিজভী বলেন, এছাড়া, বাড়ীঘর বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় খোলা আকাশের নীচে বসবাস করতে হচ্ছে বন্যাদুর্গতদের। গণমাধ্যমগুলোতে বানভাসী অসহায় মানুষের দু:খ-দূর্দশার চিত্র ফুটে ওঠলেও বন্যাদুর্গতদের পাশে নেই সরকার। মন্ত্রী-এমপি’রা ঢাকায় বসে আরাম-আয়েশে জীবনযাপন করছেন।

রিজভী বিএনপি’র পক্ষ থেকে সংশ্লিষ্ট বন্যাদুর্গত এলাকাগুলোতে বিএনপি নেতাকর্মী ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে ত্রাণ নিয়ে বানভাসী মানুষের পাশে দাঁড়ানোর জোর আহবান জানান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

11 − 2 =